এখন আর নদীর গর্জন নেই
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

এখন আর নদীর গর্জন নেই
নেই ঢেউয়ের শুভ্র ফেনা
এখন আছে শুধু কাশ ফুলের ঢেউ
অতি সহজেই যায় যা চেনা।

তার উপরে কালো মেঘ নেই
নেই বিজলীর চমক ধমক
সেখানে আছে সাদা সাদা মেঘ
উঁকি দেয় মাঝে সোনালী ঝলক।

এখন আর শ্যামা ধান গাছ নেই
আছে ধান শিষ সোনালী বর্ণের
মাথার উপর মেঘের ছায়া নেই
আছে উজ্জ্বল রোদ স্বর্ণের।

এখন যে অলি আর ঘরে নেই
উড়ে বেড়াচ্ছে শিউলি বাগে
বুলবুলি তার নীড়ে বসে নেই
ধান খেতে গেছে ভোরের আগে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।